কোনও বন্ধুত্ব নয়, এখন যুদ্ধে নামছি:‌ গ্লেন । সৌমিত্র কুমার রায় - আজকাল - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

কোনও বন্ধুত্ব নয়, এখন যুদ্ধে নামছি:‌ গ্লেন । সৌমিত্র কুমার রায় - আজকাল

Share This

সুনীল ছেত্রি নেই। ক্যামেরুন ওয়াটসনকেও পাওয়া যাবে না। সেটাই যেন রবিবার ফেড কাপ ফাইনালের আগে শাপে বর হয়েছে বেঙ্গালুরুর কাছে। বাগানের প্রাক্তন স্ট্রাইকার কর্নেল গ্লেনই ফাইনালে বেঙ্গালুরু কোচ অ্যালবার্ট রোকার তুরুপের তাস।
চলতি ফেড কাপে পরিবর্ত হিসেবে মাঠে এসেছেন ত্রিনিদাদ টোবাগোর স্ট্রাইকার। কিন্তু উপায় নেই। ফাইনালে সঞ্জয় সেনের দলের বিরুদ্ধে প্রথম একাদশেই শুরু করবেন গ্লেন। ড্রিমস কলেজের মাঠে ফেড ফাইনালের মহড়া সারছে উদ্যান নগরীর দলটি।
রোকার দলের প্র্যাকটিস দেখে আভাস পাওয়া গেল, গ্লেন শুরু করবেন। গুরুত্বপূর্ণ দুই ফুটবলারকে না পেয়ে একটু চাপে রয়েছে বেঙ্গালুরু। তবে, ফুটবলাররা ফাইনাল জেতার ব্যাপারে আত্মবিশ্বাসী। শুক্রবার প্র্যাকটিসের পর গ্লেনকে জিজ্ঞেস করা হয়, মোহনবাগানের পুরনো সতীর্থ কারর সঙ্গে যোগাযোগ রয়েছে কিনা? উত্তরে প্রাক্তন বিশ্বকাপারের হুঙ্কার, কোনও বন্ধুত্ব এখন নয়, রবিবার যুদ্ধে নামছি।
সেই যুদ্ধ জিততে রোকার ‘টেক্কা’ গ্লেন। গত বছর মোহনবাগানে খেলার জন্য কোচ সঞ্জয় সেনের স্ট্র্যাটেজি সম্বন্ধে ধারণা রয়েছে তঁার। সেই অভিজ্ঞতাটাই কাজে লাগাতে চাইছেন রোকা। বাগানের সনি–ডাফি–কাৎসুমি এই ত্রিফলা আক্রমণের বিরুদ্ধে রক্ষণাত্মক স্ট্র্যাটেজিতেই দল সাজাচ্ছেন বেঙ্গালুরু সারথি। এএফসি কাপের ম্যাচে কলকাতায় দু’দলের কোচই প্রধান অস্ত্রদের বিশ্রামে রেখেছিলেন। ফলে ফাইনােল দু’দলের ফুটবলাররাই তরতাজা হয়ে নামবেন। 
আই লিগ আসেনি। ফেড কাপ জিততে না পারলে এএফসি কাপ খেলার সুযোগ পাবে না রোকার দল। পরের মরশুমে এএফসি–তে খেলার যোগ্যতা অর্জন করার ব্যাপারটা তাতাচ্ছে বেঙ্গালুরু ফুটবলারদের। তঁারা বলছেন, ফেড কাপ জিততে না পারলে এএফসি খেলতে পারব না। যে করেই হোক জিততে চাই ফেড কাপ। শনিবার ড্রিমস কলেজের মাঠে রুদ্ধদ্বার অনুশীলন করবে বেঙ্গালুরু।

No comments:

Post a Comment

Pages