বুধবার ব্যাপক রদবদল মোহন বাগান দলে । বর্তমান - Sports Gallery

Sports Gallery

খেলাধুলার সব খবর, একসাথে হাতের মুঠোয়

বুধবার ব্যাপক রদবদল মোহন বাগান দলে । বর্তমান

Share This

কলকাতা: আই লিগের চ্যাম্পিয়নশিপের দৌড়ে প্রবলভাবে রয়েছে মোহন বাগান। শেষ দু’টি ম্যাচ জিতলে গঙ্গাপারের তাঁবুতেই ঢুকবে খেতাব। সবুজ-মেরুন সমর্থকরাও সাগ্রহে তাকিয়ে রয়েছেন আইজল এফসি এবং চেন্নাই সিটি এফসি ম্যাচের দিকে। তাই বুধবার এএফসি কাপের ম্যাচে মোহন বাগান তাদের নিয়মিত আট ন’জন ফুটবলারকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে।
এই প্রতিযোগিতার বেশ কয়েকটি ম্যাচেই মোহন বাগান পূর্ণশক্তির দল নামায়নি। তবে এর ব্যতিক্রমও রয়েছে। গত ১৪ মার্চ বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে বেঙ্গালুরু এফসি এবং ৪ এপ্রিল রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে বাংলাদেশের আবাহনীর বিরুদ্ধে প্রথম একাদশ নিয়ে কোনওরকম পরীক্ষানিরীক্ষার পথে হাঁটেননি মোহন বাগান কোচ সঞ্জয় সেন। কিন্তু আগামী ২২ এপ্রিল আ‌ইজল এফ সি’র বিরুদ্ধে অতি গুরুত্বপর্ণ ম্যাচের আগে অনেক ফুটবলারকেই বিশ্রাম দেওয়ার পরিকল্পনা রয়েছে কোচ-কর্তাদের। এমনকী, টিম ম্যানেজমেন্টের একাংশ দলের চার বিদেশি কাটসুমি, সনি নর্ডি, এডু ও ডাফিকে ১৮ জনের দলেও রাখতে চাইছে না। দেবজিৎ মজুমদার, আনাস, প্রীতম কোটাল, শেহনাজ সিংদের বিশ্রাম দেওয়ার পর চার বিদেশির মধ্যে একজনকেও না খেলালে দল দাঁড়াবে কি না তা নিয়েও টিম ম্যানেজমেন্টের অন্দরে চলছে আলোচনা। অনেকের কাছেই বুধবার এএফসি কাপের গ্রুপ লিগে মোহন বাগান-মাজিয়া ম্যাচের কোনও মূল্যই নেই। তাঁদের ধারণা, এই ম্যাচ হেরে গেলেও বিশাল ক্ষতি হবে না। তবে কোচ সঞ্জয় সেন চাইছেন, তাঁর কোচিংয়ে মোহন বাগান যেন গত বছরের মতোই এবারও টুর্নামেন্টের প্রি-কোয়ার্টার ফাইনালের স্বাদ পাক। দ্বিতীয় সারির দল নামিয়ে হারতে নারাজ তিনি। তাই মাজিয়ার বিরুদ্ধে ম্যাচে বেশ কিছু ভারতীয় ফুটবলারকে বিশ্রাম দিতে রাজি হলেও দুই বিদেশিকে খেলাতে চান তিনি। মঙ্গলবার অনুশীলনের পর এই ব্যাপারে আলোচনা করা হবে সনি নর্ডি ও কাটসুমির সঙ্গে। আইজল এফসি’র স্ট্রাইকার কামো চমৎকার ফর্মে আছেন। আইভরি কোস্টের এই গোলমেশিনটিকে মার্ক করার জন্য আগামী শনিবারের ম্যাচে এডুকে ব্যবহার করার পরিকল্পনা রয়েছে সঞ্জয় সেনের। এডু গত শনিবার মিনার্ভা এফসি’র বিরুদ্ধে হাঁটুতে দু’বার চোট পেয়েছেন। রাতে হোটেলে ফিরে তাঁকে আইস প্যাক দেওয়া হয়। দ্রুত ব্যথা নিরাময়ের জন্য স্পেশাল থেরাপি করেন দলের ফিজিও। বুধবার মাজিয়ার বিরুদ্ধে ম্যাচে এডুর বিশ্রাম পাওয়ার সম্ভাবনা তাই অত্যন্ত বেশি। মোহন বাগান এবং মাজিয়া দুই দলই দুই ম্যাচে তিন পয়েন্ট পেয়েছে। এই ম্যাচ থেকে যে দল তিন পয়েন্ট পাবে তারাই প্রি-কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে এগিয়ে যাবে।
মোহন বাগানের টিম ম্যানেজমেন্টের একাংশের যুক্তি যে, আই লিগ শেষ হওয়ার পর মে মাসে এএফসি কাপে তিনটি ম্যাচ হাতে থাকছে। পরিস্থিতি অনুসারে আমরা তখন পয়েন্ট তুলে নেব। মাজিয়া সম্পর্কে মোহন বাগান কোচেদের হাতে কিছু তথ্য রয়েছে। মালদ্বীপের ক্লাবটিতে রয়েছেন চার বিদেশি ফুটবলার। এঁরা হলেন যথাক্রমে কার্ডোস, কোভাসেভিচ (ডিফেন্ডার), র‌্যাকিচ (স্ট্রাইকার) এবং ব্যাডেজ (গোলরক্ষক)। ভিসা সমস্যা মিটিয়ে চার বিদেশিকে কলকাতার আনার চেষ্টা করছে মাজিয়া। মালদ্বীপের বর্তমান জাতীয় দলের চার জন ফুটবলার আছেন দলে। গত চার বছর এএফসি কাপে খেলছে তারা। এবার তারা আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে। তবে বশ মেনেছে বেঙ্গালুরু এফসি’র কাছে।
বুধবার মোহন বাগানের প্রথম একাদশে থাকতে পারেন শিলটন পাল, কিংশুক দেবনাথ, শৌভিক ঘোষ, কেন লুইস, সার্থক গোলুই, প্রবীর দাস, শৌভিক চক্রবর্তী, সিনিয়র ও জুনিয়র বিক্রমজিৎ সিং। ডার্বিতে গোল পাওয়া আজহারউদ্দিন মল্লিক এবং পিন্টু মাহাতোকেও ব্যবহার করার পরিকল্পনা রয়েছে। পিন্টু শনিবার আই লিগে ২৪ মিনিট খেলেছেন। দুই অর্ধে আপফ্রন্টে জেজে ও বলবন্তকে খেলানো হতে পারে।

No comments:

Post a Comment

Pages